কাপাসিয়ায় সিগারেট জ্বালাতে গিয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, প্রকৌশলী নিহত ও দগ্ধ-৪ ॥

গাজীপুরের কাপাসিয়ায় সিগারেটে আগুন ধরাতে গিয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে শুক্রবার রাতে এক প্রকৌশলী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে। নিহত প্রকৌশলীর নাম মাসুদ রানা (৩৭)। তার বাড়ি পাবনা জেলায়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আক্তারুজ্জামান ও প্রত্যক্ষদর্শীরা জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও (ঋষিপাড়া) মোড় এলাকার কফিল উদ্দিনের দোতলা ভবনের নীচ তলার চায়ের দোকানে বসে কাপাসিয়া-মনোহরদী সড়ক উন্নয়ন কাজের ঠিকাদার কোম্পানির প্রকৌশলী মাসুদ রানাসহ কয়েক ব্যক্তি চা পান করছিলেন। এসময় এক খদ্দের সিগারেট জ্বালানোর চেষ্টাকালে পাশে থাকা দোকানের গ্যাস সিলিন্ডারে হঠাৎ আগুন লেগে যায় এবং বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। মুহুর্তেই পুরো দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এতে আগুনে দগ্ধ হয়ে প্রকৌশলী মাসুদ রানা ঘটনাস্থলেই নিহত এবং অপর দুইজন দগ্ধ ও আহত হয়। এসময় আগুন নেভাতে গিয়ে ভবনের মালিক কফিল উদ্দিন (৫২) ও তার কর্মচারী আলমগীর (২০) দগ্ধ হয়। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভায়। হতাহতদের উদ্ধার করে স্থানীয় কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় কাপাসিয়া-মনোহরদী সড়কে এক ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মামুনুর রহমান জানান, হাসপাতালে আনার আগেই দগ্ধ হয়ে প্রকৌশলী মাসুদ রানার মৃত্যু হয়েছে। আহতদের শরীরের ১৫ থেকে ২০ ভাগ দগ্ধ হয়েছে। কিন্তু তারা আশঙ্কাজনক নয়।