গাজীপুরে শ্রমিকবাহী বাস খাদে পড়ে নিহত ১॥ আহত ২৫

গাজীপুরে শ্রমিকবাহী বাস উল্টে সড়কের পাশে খাদে পড়ে এক জন নিহত ও অপর অন্তত ২৫জন আহত হয়েছে। শনিবার ঢাকা-বাইপাস সড়কের পূবাইলের নারায়নপুর এলাকায় এ ঘটনা ঘটে। হতাহতরা সকলেই পোশাক কারখানার শ্রমিক। নিহত মোঃ ওয়াসিম মিয়া (৩২)’র ময়মনসিংহের ফুলপুর থানার সিঙ্গারচার এলাকার আব্দুর রশিদের ছেলে। আহতদের পরিচয় পাওয়া যায়নি।

পূবাইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক শফিকুল আলম জানান, গাজীপুরের টঙ্গীর বনমালা এলাকা থেকে শনিবার সকালে ৩০ থেকে ৩৫ জন শ্রমিক নিয়ে একটি যাত্রীবাহী বাস পূর্বাচল এলাকায় পূর্বাচল এ্যাপারেলস কারখানায় যাচ্ছিলো। যাওয়ার পথে পূবাইলের নারায়ণকুল এলাকায় এলে বাসের চালক নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ওয়াসিম মিয়া নিহত ও কমপক্ষে ২৫ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাশর্^বর্তী টঙ্গীর সরকারি হাসপাতাল, টঙ্গী ক্যাথেলিস হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

কারখানা শ্রমিক আনিসুর রহমান ও শাকিল মিয়া জানান, তাদের ব্যবহৃত বাসটি অনেক পুরনো ও ভাঙ্গাচোরা ছিলো। ওই স্থানে গিয়ে চালক বাসের নিয়ন্ত্রন হারিয়ে পাশের খাদে পড়ে যায়।