টেকনাফে ১০ কোটি ২০ লাখ টাকার ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার

teknaf-yaba-rtvonline

কক্সবাজারের টেকনাফে নাজির পাড়া প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে ১০ কোটি ২০ লাখ টাকার মূল্যের ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড (বিজিবি)। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফস্থ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, রবিবার ভোরে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনস্থ নাজিরপাড়া বিওপির হাবিলদার মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে একটি টহলদল নাজিরপাড়া প্রজেক্ট এলাকায় নিয়মিত টহলে গমন করে। গোয়েন্দা সংবাদদের ভিত্তিতে জানতে পারে যে নাজিরপাড়া প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিক্তিতে টহলদল দ্রুত বর্ণিত এলাকায় অবস্থান করে ওৎ পেতে থাকে।

তিনি আরও বলেন, পরে টহল দল ১০/১২ জন লোককে একটি বস্তা নিয়ে আসতে দেখে সন্দেহ হওয়ায় চ্যালেঞ্জ করে। পাচারকারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পাশ্ববর্তী স্থানে পালিয়ে যেতে সক্ষম হয়। এক পর্যায়ে পাচারকারীরা তাদের সাথে থাকা বস্তাটি ফেলে অন্ধকারের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ফেলে যাওয়া বস্তাটি খুলে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১০ কোটি ২০ লাখ টাকা।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান তিনি।