যুক্তরাষ্ট্রে বিমান চুরি করে উড়াল দেয়ার পরপরই বিধ্বস্ত

যুক্তরাষ্ট্রের সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিমান চুরি করে উড়াল দেয়ার পরপরই তা বিধ্বস্ত হয়েছে। বিমানটি উড্ডয়নের পরপরই সিয়াটল-টাকোমা বিমানবন্দরের কাছের একটি দ্বীপের পাশে সাগরে বিধ্বস্ত হয়।

শুক্রবার স্থানীয় সময় রাতে একজন এয়ারলাইন কর্মী ওই বিমানবন্দর থেকে যাত্রীশূন্য উড়োজাহাজটি চুরি করে উড্ডয়ন করেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, ওই এয়ারলাইন কর্মী অনুমতি ছাড়া যাত্রীশূন্য বিমানটি নিয়ে উড়াল দেয়ার পর সেটি সাউথ পিজেট সাউন্ডে বিধ্বস্ত হয়। বিমানটি উড্ডয়নের সাথে সাথে যুক্তরাষ্ট্রের দুটি ফাইটার জেট পিছু নিয়েছিল। যিনি বিমানটি চুরি করে উড়াল দিয়েছিলেন তিনি বেঁচে আছেন নাকি মারা গেছেন, সে ব্যাপারে এখনও কিছু বলা হয়নি। তবে এটি কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড নয় বলে পিয়েস কাউন্টি শেরিফের কার্যালয় থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে।

তবে সে কেন বিমানটি চুরি করেছিল তা এখনই পরিস্কার নয়। তবে হরিজন এয়ারলাইন্সের ওই কর্মী বিমানটি নিয়ে উড্ডয়নের পরপরই কন্ট্রোল রুমের সাথে যে কথাবার্তা হয়েছিল, তার অডিও রেকর্ডে কিছু ধারণা পাওয়া যেতে পারে যে কী ঘটেছিল?

বিমানটিতে জ্বালানী কতটুকু আছে, তা নিয়ে ওই ব্যক্তিকে সংশয় প্রকাশ করতে দেখা যায় অডিও রেকর্ডিংয়ে। এছাড়া তাকে বলতে শোনা যায়, তিনি নিজেই বিমানটি অবতরণ করাতে পারবেন। কারণ তিনি এরকম কিছু গেম খেলেছেন। অডিওতে কথাবার্তায় তাকে ভাবলেশহীন মনে হয়েছে।