নাটোরের গুরুদাসপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর বারীসহ ৪৫ নেতা-কর্মীকে কারাগারে পাঠানো নির্দেশ দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে আওয়ামী লীগের ৪৫ নেতা-কর্মীকে নাটোরের সিনিয়র জুডিশিয়াল আদলতের বিচারক মোমিনুল ইসলামের আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

২০১৭ সালের ১১ মে গুরুদাসপুর উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় যোগ দিতে গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র দলীয় বহর নিয়ে উপজেলায় যাওয়ার চেষ্টা করেন। পুলিশ আইন-শৃঙ্খলা কমিটির সদস্যদের বাইরে সভায় অন্যদের যেতে বাধা দিলে উভয় পক্ষের সংঘর্ষ বাধে। সংঘর্ষে চার পুলিশ ও ১০ আওয়ামী লীগের নেতা-কর্মী আহত হয়। এই ঘটনায় গুরুদাসপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুজ্জামান বাদী হয়ে ৬৬ আওয়ামী লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন।

গুরুদাস উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গুরুদাসপুর পৌরসভার মেয়র শাহনেওয়াজ মোল্লা জানান, কারাগারে যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছে— গুরুদাসপুর উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান খলিফা, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন শাহ, জেলা পরিষদের সদস্য সরকার মেহেদী হাসান, উপজেলা ছাত্রলীগের সভাপতি স ম সেলিম ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মামুন প্রমুখ। ৪৫ আওয়ামী লীগের নেতা-কর্মীকে বিকেলে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়।