বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স্ রোভার স্কাউট এ্যাওয়ার্ড অর্জনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের নিম্নোক্ত চার জন রোভার, রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মান প্রেসিডেন্ট’স্ রোভার স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে গত ২৭ আগস্ট, ২০১৮ ইং তারিখ শ্রীমঙ্গলের দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশশেরুল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে যাত্রা শুরু করে।

পাঁচ দিন ব্যাপী এই প্রোগ্রামে তারা রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর ও জাফলং পায়ে হেঁটে পরিভ্রমণ করে। এই সময় তারা সমাজ সচেতনতামূলক চারটি শ্লোগান বহন করে- ধুমপান ও মাদককে না বলুন, সুস্থভাবে বেঁচে থাকুন; ট্রাফিক আইন মানবো, দূর্ঘটনা কমাবো; আর নয় শিশুশ্রম, শিক্ষা শিশুর অধিকার; পানিই জীবন, এর প্রতিটি কণার সদব্যবহার করুন।

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করে এবং গণমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়। পরিভ্রমণ শেষে তারা গোয়াইনঘাট এর দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল এর সাথে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে উক্ত পরিভ্রমণ সম্পন্ন করে।

পরিভ্রমণ দলের সদস্যরা হলেন-
১. রোভার মোঃ শেখ সাদ আল জাবের শুভ (দলনেতা)
মোবাইল- ০১৭৫২২৬৫৭৬২
২. রোভার মোঃ আহসান হাবীব
(সহকারী দলনেতা)
মোবাইল- ০১৯৩৩৬৮১২৪৫
৩. রোভার মোঃ এনামুল হাসান কাওছার
(সদস্য)
মোবাইল- ০১৭২২২৫৪২৫০
৪. রোভার মোঃ হাসান আলী
(সদস্য)
মোবাইল- ০১৭৭০৯৩৮২৭৮

উল্লেখ্য, পরিভ্রমণ দলের সদস্যবৃন্দ আজ ১ সেপ্টেম্বর গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক মো. আলী হোসেনের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।