অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ফ্ল্যাগশিপ আইফোনের তিনটি নতুন মডেল আনলো প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। বুধবার বাংলাদেশ সময় দিনগত রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারতিনোর অ্যাপল সেন্টারে নতুন প্রজন্মের স্মার্টফোন তিনটি উন্মুক্ত করে অ্যাপল। নতুন আইফোনের মডেলে পর্দার আকারের পাশাপাশি বাড়ানো হয়েছে অভ্যন্তরীণ ধারণক্ষমতা। এছাড়া, আইফোনে প্রথমবারের মতো ডুয়েল সিমের সুবিধা রেখেছে অ্যাপল। নতুন উন্মুক্ত হওয়া আইফোনের মডেল তিনটি হলো- আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স ও আইফোন এক্সআর।

৬.১ ইঞ্চি এলসিডি পর্দার ‘আইফোন এক্সআর’ পাওয়া যাবে ব্ল্যাক, হোয়াইট, রেড, ইয়েলো, কোরাল ও ব্লু এ ছয় রংয়ে। ধারণক্ষমতা থাকছে ৬৪, ১২৮ ও ২৫৬ গিগাবাইট। আর ৬.৫ ইঞ্চি পর্দা নিয়ে অ্যাপল যে ফোনটি উন্মুক্ত করেছে তার নাম ‘আইফোন এক্সএস ম্যাক্স’। যা এযাবতকালে তাদের সবচেয়ে বড় পর্দার কোনো স্মার্টফোন। ফোনটিতে ৬৪, ২৫৬ গিগাবাইটের পাশাপাশি থাকছে ৫১২ গিগাবাইট স্টোরেজ অপশন। স্পেস গ্রে, সিলভার ও গোল্ড এ তিন রংয়ে পাওয়া যাবে স্মার্টফোনটি।

এছাড়া আইফোন এক্সএস এ থাকছে ৫.৮ ইঞ্চি ওএলইডি পর্দা। যা আগের ভাসর্নের তুলনায় আরও উচ্চক্ষমতাসম্পন্ন। ফোন দু’টিতে প্রথমবারের মতো ডুয়েল সিমের সুবিধা রেখেছে অ্যাপল।