নরসিংদীর শিবপুরে মহাসড়কে ট্রলি চালানোকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে হাইওয়ে পুলিশের সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ চারজন আহত হয়েছেন।শুক্রবার বেলা ১১টার দিকে শিবপুর উপজেলার চৈতন্যা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার দিকে ইটবোঝাই একটি ট্রলি মহাসড়ক দিয়ে যাচ্ছিল। এসময় টহলরত হাইওয়ে পুলিশ ট্রলিটিকে আটক করে সাত হাজার টাকা আদায় করে।এরইমধ্যে ট্রলিটি সাইড করতে গিয়ে রাস্তার পাশে গর্তে পড়ে যায়।এসময় পুলিশ গাড়িটিকে মহাসড়ক থেকে সরিয়ে নিতে চালককে তাড়া দেয়। কিন্তু চালক কোনোভাবেই ট্রলিটিকে উঠাতে পারছিলেন না।এতে ক্ষিপ্ত হয়ে হাইওয়ে পুলিশ সদস্যরা ট্রলির চালককে মারধর শুরু করে।এসময় ফল ব্যবসায়ীরা এসে প্রতিবাদ করলে পুলিশ সদস্যরা তাদের ওপরও লাঠিচার্জ করে।এ খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসীরা একত্রিত হয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।এতে দুই পুলিশ সদস্য আহত হন। এসময় পুলিশের ছোড়া গুলিতে দুই গ্রামবাসী আহত হন।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ফল ব্যবসায়ী যুগান্তরকে বলেন, আমরা গরিব মানুষ। মহাসড়কের পাশে দোকানদারি করে জীবিকা নির্বাহ করি। পুলিশ সদস্যরা প্রতিদিন ৫০০ টাকা চাঁদা দাবি করে।হাইওয়ে পুলিশের ওসি হাফিজুর রহমান বলেন, সরকারের চলমান কর্মসূচি ও দুর্ঘটনা রোধের অংশ হিসেবে মহাসড়কে থ্রি-হুইলারসহ, নসিমন, করিমন ও ট্রলি বন্ধের অভিযান চলছিল।এরইমধ্যে স্থানীয় ইউপি সদস্য আলামিনের একটি ট্রলি ইট বোঝাই করে মহাসড়ক দিয়ে যাচ্ছিল। পুলিশ ট্রলিটি আটক করে।এতে ক্ষিপ্ত হয়ে তারা পুলিশের ওপর হামলা চালায়। আমাদের দুটি অস্ত্র ছিনিয়ে নেয়। অবস্থার অবনতি হলে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।