বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাক ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ ভোট না দিলে কোনো বিদেশি প্রভু এসে আপনাদের ক্ষমতায় বসাবে না। তিনি বলেন, আমাদের দেশের সমস্যা নিয়ে জাতিসংঘের কাছে নালিশ করে দেশকে ছোট করবেন কেন? আমি নালিশ করছি জনগণের বিবেকের আদালতে। শনিবার দুপুরে আইইবি কাউন্সিল হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির ওয়েব সাইট উদ্বোধন অনুষ্ঠানের ওবায়দুল কাদের এসব বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেউলিয়াপনার পরাকাষ্ঠা যখন কোনো রাজনৈতিক দল প্রদর্শন করে, দেশকে ছোট করে জনগণের আস্থা হারিয়ে জাতিসংঘে গিয়ে কান্নাকাটি করে আসছে। আজকে বিএনপি কত দেউলিয়া দল! কথায় কথায় নালিশ করে বিদেশে। দেশের জনগণের কাছে তো নালিশ করছেন-ই। নালিশ সত্য হলে জনগণ আপনাদের ভোট দেবে, আমাদের নয়।

ওবায়দুল কাদের বলেন, অস্ত্র-শস্ত্র নিয়ে সন্ত্রাসী হামলার চেয়েও ‘গুজব’ ভয়ঙ্কর। যারা গুজব ছড়াচ্ছে তাদের মূল উদ্দেশ্যেই হচ্ছে দেশকে অস্থিতিশীল করা। সুতরাং বিষয়টিকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। এটি একটি সন্ত্রাসী কর্মকান্ড। তিনি আরো বলেন, বিভিন্ন সময়ে বড় বড় মিথ্যা খবর দিয়ে গুজব ছড়ানো হচ্ছে। যাতে করে মানুষ বিভ্রান্ত হয়। আর সেটাকে কাজে লাগিয়েই একটি কুচক্রী মহল নিজেদের স্বার্থ হাসিল করতে চায়।

সেতুমন্ত্রী বলেন, আমরা যদি মনে করি ফেসবুক বন্ধ করলে সব ঠিক হয়ে যাবে, সেটা ঠিক নয়। এটার ভালো এবং খারাপ দু’টো দিকই আছে। খারাপ দিকটার মোকাবেলা করতে হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির চেয়ারম্যান ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।