বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের পুত্র সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ আগামী জাতীয় সংসদ নির্বাচনে বড় বোন সিমিন হোসেন রিমি’র পক্ষে নৌকার জন্য ভোট চেয়েছেন। জনপ্রিয় সোহেল তাজের উপস্থিতিতে সোমবার বিকেলে কাপাসিয়ার নিজ বাড়ি সংলগ্ন দরদরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত উঠোন বৈঠক জনসভায় পরিনত হয়েছে। এসময় তাঁর সঙ্গে বড় বোন সিমিন হোসেন রিমি এমপি সহ দলীয় বিভিন্ন নেতা উপস্থিত ছিলেন।

সোহেল তাজ বলেন, যে কোন প্রতিকুল পরিবেশেও আমি দেশের মানুষের জন্য কাজ করে যাব এটাই আমার প্রত্যাশা। কাপাসিয়ার মাটি আমার পিতা শহীদ বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের পবিত্র জন্মভূমি। তিনি আগামীতে সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাঁর বড় বোন সিমিন হোসেন রিমির জন্য নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহবান জানান এবং নানা পরামর্শ দেন।

এর আগে সোমবার বিকেলে সাবেক প্রতিমন্ত্রী সোহেল তাজ বড় বোন সিমিন হোসেন রিমি এমপির সঙ্গে নিজ গ্রামের বাড়ি কাপাসিয়ার দরদরিয়ায় আসেন। পূর্বনির্ধারিত কোন সভা-সমাবেশ না থাকলেও সোহেল তাজ আসার খবর পেয়ে শত শত মানুষ শহীদ তাজ উদ্দীন আহমদের দরদরিয়ার গ্রামের বাড়িতে সকাল হতেই ভীড় জমাতে থাকে। দলের নেতা-কর্মীসহ স্থানীদের মাঝে চাঞ্চল্য ফিরে আসে। তারা প্রিয় নেতা সোহেল তাজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকেন। একপর্যায়ে দুপুরের পর পুরো এলাকা জনাকীর্ন হয়ে উঠে। বিকেলে বোনের সঙ্গে সোহেল তাজ গ্রামের বাড়িতে গিয়ে উপস্থিত হলে তার ভক্ত অনুসারীদের মুহুর্মুহু শ্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে উঠে। এসময় অনেকে ভীড় ঠেলে প্রিয় সোহেল তাজের সঙ্গে হাত মিলিয়ে কুশলাদি বিনিময় করেন। এক পর্যায়ে এতে দলীয় নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনে দরদরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে উঠোন বৈঠকের আয়োজন করা হয়। অল্প সময়ের মধ্যেই পুরো মাঠটি লোকে লোকারণ্য হয়ে পড়ে। এতে আয়োজিত উঠোন বৈঠকটি জনসভায় পরিনত হয়।

সোহেল তাজ আরো বলেন, দেশ, জাতি ও সমাজের জন্য উন্নয়ন কাজ করতে হলে সরকারে থাকতে হবে এটা আমি বিশ^াস করি না। কাপাসিয়া আমার দাদা ও পিতার জন্মভূমি। এ এলাকার জন্য সব সময়ই আমার চিন্তা আছে। আমাদের পরিবার কাপাসিয়ার মানুষের জন্য সব সময়ই কাজ করেছে। যুব সমাজকে মাদক মুক্ত করতে আমার একটি বিশেষ পরিকল্পনা আছে। এ নিয়ে আমি খুব শীঘ্রই কাজ শুরু করবো।

কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ’র সভাপতিতে সভায় বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, যুবলীগ সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ সেলিম ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন প্রধান, জেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন শাওন, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা রুহিতা, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মজিবুর রহমান ও ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভূঁইয়া প্রমূখ।

প্রসঙ্গতঃ স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রী ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গতাজ তাজ উদ্দীন আহমদের জন্মভ’মি গাজীপুরের কাপাসিয়া। কাপাসিয়া উপজেলা নিয়ে গঠিত গাজীপুর-৪ আসন। এটি জাতীয় সংসদের ১৯৭ নম্বর আসন। এ আসন থেকে ২০০১ ও ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তাজ উদ্দীন আহমদের ছেলে আওয়ামীলীগ প্রার্থী তানজীম আহমেদ সোহেল তাজ নির্বাচিত হন। দলবল নির্বিশেষে তিনি বাবার মতোই এলাকায় ব্যাপক জনপ্রিয়তা পান। সোহেল তাজের পদত্যাগের পর ওই আসন থেকে তারই বোন সিমিম হোসেন রিমি ২০১২ সালের উপ নির্বাচনে নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনেও রিমি এ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।