বিশেষায়িত কোনো হাসপাতাল বিশেষ করে ইউনাউটেড হাসপাতালে রেখে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনের শুনানি ১ অক্টোবর পর্যন্ত মুলতবি করেছে হাই কোর্ট।বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের হাই কোর্ট বেঞ্চ আবেদনের আংশিক শুনানির পর মঙ্গলবার এ আদেশ দেয়।আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মাহবুব উদ্দিন খোকন; রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

শুনানির এক পর্যায়ে আদালত খালেদার আইনজীবীর কাছে জানতে চায়, আপনারা কি রুল চান?তখন আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, শুনানি শেষে আমরা আদালতের কাছে একটা আদেশ চাই।

আদালত তখন বলে, এখনতো ভ্যাকেশন কোর্ট, অল্প সময় কোর্ট চলবে। আপনাদের এটা বিস্তারিত শুনতে গেলে অন্য আইনজীবীদের মেটারগুলো শোনা হবে না।তখন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন আদালতকে উদ্দেশ্য করে বলেন, বিএনপির চেয়ারপাসনের চিকিৎসার বিষয়টিতে অ্যাটর্নি জেনারেল বিরোধিতা না করলেই তো এখনই একটা অর্ডার দিতে পারেন।আদালত তখন বলে,আপনারা যে প্রক্রিয়ায় বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা সুবিধা চাচ্ছেন, সেক্ষেত্রে তো রাষ্ট্রপক্ষের বিরোধিতা করার সুযোগ রয়েছে। আমার উভয়পক্ষের কাছ থেকে বিস্তারিত শুনব। এজন্য ১ অক্টোবর শুনানির জন্য রাখছি।পরে মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, আদালতে আমাদের পক্ষ থেকে বলা হয়েছে, খালেদা জিয়া খুবই অসুস্থ। বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসা দেওয়া প্রয়োজন।আদালত এ বিষয়ে আমাদের বিস্তারিত বক্তব্য ও রাষ্ট্রপক্ষের বক্তব্য শুনবেন বলে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ১ অক্টোবর তারিখ রেখেছেন।গত ৯ সেপ্টেম্বর দেশের বিশেষায়িত কোনো হাসপাতালে, বিশেষ করে ইউনাইটেড হাসপাতালে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে হাই কোর্টে রিট আবেদনটি করা হয়।স্বরাষ্ট্রসচিব, আইজি (প্রিজন), ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপারসহ সাতজনকে বিবাদী করে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নিশ্চিতে তাদের নিষ্ক্রিয়তা কেন বেআইনি হবে না তা জানতে রুল চাওয়া হয়েছে।