প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে এখন নিউইয়র্ক সফরে আছেন। জাতিসংঘের সদরদপ্তরে বসেই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয় উদযাপন করেছেন তিনি। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয় পাওয়ায় প্রধানমন্ত্রী বেশ উচ্ছ্বসিত। সফরসঙ্গীদের নিয়ে তিনি এই জয় উদযাপন করেন। এ সময় সবাইকে নিয়ে বিজয়সূচক চিহ্ন প্রদর্শন করেন। দেশের জন্য গুরুত্বপূর্ণ এই জয় এনে দেয়ায় টাইগারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

তিনি নিউইয়র্ক থেকে মাশরাফিকে ফোনও করেছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন। বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের ক্যাপ্টেন মাশরাফির সঙ্গে কথা বলেছেন, তাকে এবং তার দলকে চিত্তাকর্ষক, হৃদয়স্পর্শী এই জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।’

শুক্রবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালে লাল-সবুজের প্রতিপক্ষ ভারত। ‘আসন্ন এ ম্যাচেও একই রকম আরেকটা জয় ছিনিয়ে আনতে টাইগারদের কাছে আরও ভালো পারফরম্যান্স আশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ বলেও জানান আশরাফুল আলম খোকন।

তিনি বলেন, ‘জাতিসংঘ সাধারণ অধিবেশনের বিভিন্ন সেশনের অংশগ্রহণের ব্যস্ততার মধ্যে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও অন্যান্য কর্মকর্তাদের নিয়ে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের দর্শনীয় বিজয়ের আনন্দ উদযাপন করেছেন।’ ‘এমনকি প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনের ব্যস্ততার মধ্যেও নিয়মিত ক্রিকেট ম্যাচের আপডেট খবর রাখেন’ যোগ করেন তিনি।

একটি গুরুত্বপূর্ণ সভা শেষে ক্রীড়া প্রেমী এবং ক্রিকেট ফ্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভিক্টরি সাইন (ভি সাইন) দেখিয়ে পোজ দিয়ে গ্রুপ ছবি তুলতেও দেখা গেছে। বাংলাদেশ ক্রিকেট দলের জয় উদযাপন করতে নিউইয়র্কে সবাইকে মিষ্টিমুখও করান প্রধানমন্ত্রী।

এদিকে বুধবার নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনের বিভিন্ন সেশন এবং সাইড লাইনের বৈঠকের ব্যস্ততার ফাঁকে সাংবাদিকদের সামনে এসে ক্রিকেটারদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার ক্রিকেট টিমকে আন্তরিক অভিনন্দন জানাই। দোয়া করি, তারা যে জয়ের ধারার সূচনা করেছে, তা যেন অব্যাহত থাকে।’ ‘ইনশাল্লাহ, আমরা আরও জিতবো, জয় আমাদের’ বলেন প্রধানমন্ত্রী।