সব অপেক্ষার অবসান ঘটিয়ে নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নতুন নেতৃত্বে সভাপতি পদে সালাহউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক জয়ী হয়েছেন। আর তারা ২০১৮- ২০ মেয়াদে ডিরেক্টরস গিল্ডকে নেতৃত্ব দেবেন।এফডিসিতে ২৯ সেপ্টেম্বর বিকাল ৩টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ।

২৮ সেপ্টেম্বর নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকাল সাড়ে ছয়টা পর্যন্ত। দ্বিবার্ষিক এ নির্বাচনে সভাপতি পদে সালাহউদ্দিন লাভলু ও সৈয়দ আওলাদ, সাধারণ সম্পাদক পদে এসএ হক অলিক, মোস্তফা কামাল রাজ ও কামরুজ্জামান সাগর প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর অর্থ সম্পাদক পদে ফিরোজ খান, মো. সাজ্জাদ হোসেন সনি। সাংগঠনিক সম্পাদক পদে তুহিন হোসেন, দীন মোহাম্মদ মন্টু ও রিয়াজুল রিজু। এ ছাড়া প্রচার সম্পাদক পদে ফয়েজ আহমেদ রেজা ও রাকিবুল হাসান চৌধুরী দাঁড়িয়েছিলেন। আর ১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্যপদে প্রার্থীর সংখ্যা ছিল ২৯ জন।

সহ-সভাপতি পদে তিনজন বিজয়ী হয়েছেন। তারা হলেন-কচি খন্দকার, শহীদ রায়হান ও বদরুল আনাম সৌদ। অন্যান্য পদে বিজয়ী দুই যুগ্ম সাধারণ সম্পাদক হলেন হৃদি হক ও ফরিদুল হাসান। অর্থ সম্পাদক পদে সাজ্জাদ সনি, সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন ও প্রচার সম্পাদক রাকিবুল হাসান চৌধুরী বিজয়ী হয়েছেন। এ ছাড়া কার্যনির্বাহী পরিষদে বিজয়ীরা হলেন: গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শিহাব শাহীন, প্রীতি দত্ত, ফেরারি অমিত, মারুফ মিঠু, শেখ রুনা, সহিদ-উন-নবী, জি এম সাজ্জাদ হোসাইন ও মাহমুদ দিদার।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন আমজাদ হোসেন, মামুনুর রশীদ, এ এস এম মহসীন। আর আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে সৈয়দ হাসান ইমাম, আবুল হায়াত ও খায়রুল আলম সবুজ আছেন। নির্বাচনে প্রার্থী হয়েছেন মোট ৫২ জন। আর ভোটার ছিলেন ৪৯০ জন। তাদের ভোটে আগামী দুই বছরের জন্য ২০ জন সদস্যকে নিয়ে নতুন কমিটি গঠিত হবে। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৪৯০ ভোটের মধ্যে ভোট প্রদান হয়েছে ৪৫৬ টি। ১৭ বছরের পুরনো সংগঠন ডিরেক্টরস গিল্ড। দীর্ঘদিন নিষ্ক্রিয় থাকার পর ২০১৬ সালে প্রথমবারের মতো নির্বাচনের মধ্য দিয়ে প্রাণ ফিরে পায়।