আগামী দিনের চলাচলের অন্যতম প্রধান মাধ্যম হবে ইলেকট্রনিক যানবাহন। ইলেকট্রনিক চার্জিং স্টেশন করার উদ্যোগ অব্যাহত রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার (৩০ সেপ্টেম্বর) ঢাকায় ডিএস-এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। মেঘনা পেট্রোলিয়াম ও ডিএস বিজনেস পয়েন্ট যৌথভাবে অটোবিলিং সিস্টেমসহ এ স্টেশনটি নির্মাণ করেছে। বর্তমানে ঢাকায় ৪টি অটোগ্যাস ফিলিং স্টেশন রয়েছে। প্রতিমন্ত্রী বলেন, সিএনজি ও পেট্রোল-অকটেনের পাশাপাশি অটোগ্যাস (এলপিজি) জ্বালানি হিসেবে থাকবে। ইলেকট্রনিক যানবাহনও দিনে দিনে জনপ্রিয় হবে।

সরকারি উদ্যোগে ও জনগণের সচেতনতায় জ্বালানি তেলে ভেজাল রোধ করা হয়েছে। প্রতিটি ফিলিং স্টেশনে আধুনিক অথচ ছোট শপিং সেন্টার ও টয়লেট ব্যবস্থা থাকা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

দেশে এখন এক মিনিটও লোডশেডিং নেই দাবি করে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, দেশে এখন পাঁচ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উদ্বৃত্ত রয়েছে। এক মিনিটও লোডশেডিং নেই। মাঝে মাঝে সংস্কারের জন্য বিদ্যুৎ বিভ্রাট হতে পারে। বিদ্যুতের সমস্যা সমাধান করেছি। শিগগির গ্যাসের সমস্যাও সমাধান করবো। প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে এসব উন্নয়ন সম্ভব নয়। খালেদা-তারেক পকেট ভারী করার রাজনীতি করে। আর আওয়ামী লীগ দেশের উন্নয়নে বিশ্বাসী। দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তাই দেশের উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিতে হবে।অনুষ্ঠানে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ-আল-খালেদ, মেঘনার পরিচালনা পর্ষদের সদস্য ইস্তাক আহমেদ শিমুল প্রমুখ বক্তব্য রাখেন।