গাইবান্ধার পলাশবাড়ি থানার নবনির্মিত ভবন সোমবার উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।এ উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এর মাধ্যমে জনগণের প্রত্যাশা অনুযায়ী দীর্ঘদিনের জরাজীর্ণ ভবনের পরিবর্তে নতুন সুদৃশ্য ভবন পেল পলাশবাড়ি থানা।

গাইবান্ধার পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ কমিশনার মেট্রোপলিটন পুলিশ রংপুর মোহাঃ আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মজিদ আলী, র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক, পলাশবাড়ি উপজেলা আ’লীগ সভাপতি আবু বকর প্রধান প্রমুখ।

আইজিপি বলেন, জঙ্গিবাদ, মাদক ও নাশকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। এব্যাপারে কাউকে কোনো ছাড় দেয়া হবে না। এটা প্রমাণ করার জন্য আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। তিনি বলেন, ২০১৩ ও ২০১৪ সালে আমাদের বেশ কয়েকজন সহকর্মীসহ ১২জন নিরীহ নাগরিককে পুড়িয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। পেট্রল সন্ত্রাস ও আগুন সন্ত্রাস তারা যেসময় করেছিল আবারও এধরণের পরিকল্পনা করা হতে পারে সাধারণ জনগণকে জিম্মি করে। আবারও সেই সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে পারে। সুতরাং পুলিশ যে কোনো ধরণের অপতৎপরতা, শান্তি-শৃঙ্খলা বিনষ্টের যে কোনো অপচেষ্টা সর্বশক্তি ও সাহস মেধা দিয়ে রুখে দেবে। তিনি উল্লেখ করেন, পলাশবাড়ি নবনির্মিত এ থানা ভবনটি সৌন্দর্য্যরে জন্য নয়, বিনোদনের কেন্দ্র হিসেবে নয়, অত্র এলাকার মানুষের সেবা দেওয়ার জন্য, সাহায্য করার জন্য ভবনটি নির্মিত হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে গণপূর্ত অধিদপ্তর ৪তলা বিশিষ্ট পলাশবাড়ি থানা ভবনটি নির্মাণ করেন। পুরাতন থানা ভবন সংলগ্ন স্থানে ৬ হাজার ৫শ’ বর্গফুট এ ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ৬ কোটি ৩৩ লাখ ৬১ হাজার টাকা।