৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভ করছে মুক্তিযোদ্ধার সন্তানরাা। বৃহস্পতিবা সকাল থেকে শাহবাগের চৌরাস্তার মোড়ে আন্দোলনকারীরা অবস্থান নেন। আন্দোলনকারীরা জানিয়েছেন, আগামী ২ দিনের মধ্যে যদি তাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে শনিবার বিকেল ৩টায় শাহবাগে মহাসমাবেশ করবেন তারা।

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা ছাড়াও তাদের অন্য দাবিগুলো হলো- মুক্তিযোদ্ধা পরিবারের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা এবং মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সুরক্ষা আইন, রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ না দেয়া ও তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা।

কোটা বহালের দাবিতে বিক্ষোভ করছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সন্তান সংসদ (KMSS), মুক্তিযোদ্ধা পরিবারসহ বেশ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গতকাল বুধবার প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরি থেকে সব ধরনের কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দেয় মন্ত্রিসভা। সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে রাত সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেন। তাদের দাবি, ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখতে হবে।

খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সন্তান সংসদ (KMSS) এর জরুরী নোটিশঃ

এতদ্বারা সকলের জরুরী অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ৩০℅ কোঠা বহাল রাখার দাবিতে-

০৫/১০/১৮ শুক্রবার বিকাল ৩:৩০ টায়
এবং
০৬/১০/১৮ শনিবার বিকাল ৩:০০টায় মহাসমাবেশে

হাজারো সন্তানদের সাথে আমাদের সংগঠন KMSS এর ব্যানারে শাহবাগ মোরে অবস্থান কর্মসূচীতে সকল খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পরিবারের আত্মীয়-স্বজনসহ দলে দলে অংশগ্রহনের জন্য জোরালো অনুরোধ করা হল।

ধন্যবাদান্তে-
মোঃ শহীদুল ইসলাম
আহ্বায়ক, KMSS