যুক্তফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানিয়েছেন, বিকল্পধারা বাংলাদেশর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী) নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বিএনপির সমন্বয়ে গঠিত ‘বৃহত্তর ঐক্যের’ রূপরেখা ঘোষণা করা হবে আগামীকাল শনিবার। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উত্তরায় আ স ম আবদুর রবের বাসায় দীর্ঘ কয়েক ঘণ্টার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষ সন্ধ্যায় রবের বাসার সামনে সাংবাদিকদের এ কথা জানান মান্না।

মান্না বলেন, ‘চলমান ঐক্য প্রক্রিয়ার দাবি ও লক্ষ্যের খসড়া চূড়ান্ত করা হয়েছে। অচিরেই আন্দোলনের অভিন্ন কর্মসূচি দেওয়া হবে। শনিবার পরবর্তী বৈঠকের পর এসব বিষয় পুরোপুরি চূড়ান্ত করা হবে।’ এদিকে আগামীকাল শনিবার বিকেলে আবারও বৈঠকে মিলিত হবেন ঐক্য প্রক্রিয়ায় যুক্ত দলগুলোর নেতারা। বৈঠক সূত্র জানায়, খুব একটা অগ্রগতি আজকের বৈঠকে না হলেও দুই-একটি ইতিবাচক দিক আছে। বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতা জানিয়েছেন, দফা ও দাবি নিয়ে কিছু দ্বিমত এখনো আছে। সেগুলো শনিবার ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীর উপস্থিতিতে আলোচনা হতে পারে।

বৈঠকে উপস্থিত ছিলেন— মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, সুলতান মনসুর, বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, কেন্দ্রীয় নেতা ওমর ফারুক, মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।