হেলিকপ্টার দুর্ঘটনায় আহত চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে শুক্রবার সন্ধ্যায়। সঙ্গে তার স্ত্রী কনা রেজা থাকবেন। চ্যানেল আইয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, ঘটনার পর ঢাকার শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা ফরিদুর রেজা সাগরকে। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। দুর্ঘটনার কারণে সাগর ভাইয়ের (ফরিদুর রেজা সাগর) কোমেড়ে হাড়ে সমস্যা হয়েছে। পারিপার্শ্বিক কিছু জটিলতাও দেখা দিয়েছে। উন্নত চিকিৎসার জন্য আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা দরকার মনে করছেন এখানকার চিকিৎসক ও পরিবারের সদস্যরা। তাই পরিবারের সবার ইচ্ছে ও চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। ওই কর্মকর্তা আরো বলেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ফরিদুর রেজা সাগরকে সিঙ্গাপুর নেওয়া হবে।

চ্যানেল আই সূত্রে জানা গেছে, রাজশাহীর গোদাগাড়ীর আনোয়ারা ফাহিম জিয়াউদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ে বৃহস্পতিবার ‘স্বর্ণকিশোরী ফাউন্ডেশন’ আয়োজিত শিশুদের একটি অনুষ্ঠানে পুরস্কার বিতরণী ছিল। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন ফরিদুর রেজা সাগর ও সংগীত শিল্পী ফেরদৌস আরা। ওই অনুষ্ঠানে যোগ দিতে বেলা ১২টার দিকে হেলিকপ্টারে (ইউরোকপ্টার ইসি-১৩০ মডেলের এস-২ এএইচডাব্লিউ) গোদাগাড়ী যান তারা। তাদের সঙ্গে আরো কয়েকজন ছিলেন। তারা হলেন- স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া, রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন চিশতী।

গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, শিশুদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে ঢাকায় ফেরার জন্য ফরিদুর রেজা সাগরসহ ছয়জন হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে চড়েন। হেলিকপ্টারের পাইলটের বরাত দিয়ে তিনি বলেন, উড্ডয়নের পর হেলিকপ্টারটি প্রায় ৬০ ফুট ওপরে উঠেছিল। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে হেলিকপ্টারটি নির্মাণাধীন একটি বাড়ির ওপর মুখ থুবড়ে পড়ে। যাত্রীদের সবাই আঘাত পেলেও কেউই গুরুতর আহত হননি। যাত্রীদের উদ্ধার করে পুলিশের গাড়িতে করেই গোদাগাড়ী হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এদিকে দুর্ঘটনা তদন্তে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। সংস্থাটির সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, এখনই দুর্ঘটনার কারণ নিশ্চিত করা সম্ভব নয়। তদন্ত কমিটির অনুসন্ধানে কারণ জানা যাবে।