গুরুতর অসুস্থ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক তথ্যমন্ত্রী তরিকুল ইসলাম। তাকে অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে হাসপাতালের আইসিইউতে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে রবিবার সন্ধ্যায় পারিবারিক সূত্রে জানা গেছে, তরিকুল ইসলামের অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো।

তরিকুল ইসলামের ছেলে অনিন্দ্য ইসলাম অমিত গণমাধ্যমকে জানান, বাবাকে অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি এখন আইসিইউতে আছেন। অমিত তার বাবার জন্য দলের নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন বিএনপির বর্ষিয়ান এই নেতা।

তবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যুর সংবাদ গুজব বলে জানিয়েছেন বিএনপির প্রেস উইংয়ের সদস্য শাইরুল কবির খান। রোববার সন্ধ্যায় বিএনপির প্রেস উইং এই বিষয়টি নিশ্চিত করেন। গত শুক্রবার তরিকুল ইসলামকে পুরান ঢাকার গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার তাকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়। এর আগে গত বছর তরিকুল ইসলামের অবস্থার অবনতি হলে তাকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।