পদ্মা সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ, সেতুর নামফলক উম্মোচন এবং মূল নদীশাসন কাজসংলগ্ন স্থায়ী নদী তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার বেলা সাড়ে ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মাওয়া পৌঁছে নির্মাণ কাজগুলোর উদ্বোধন করেন তিনি। এ সময় দেশের বৃহত্তম এ প্রকল্পের নির্মাণ কাজ সরেজমিন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এ ছাড়া মাওয়া অংশে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি এবং এন-৮ মহাসড়কের কাজের অগ্রগতিও পরিদর্শন করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী মুজিবুল হক, নৌমন্ত্রী শাজাহান খান, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ, কে, এম শাহজাহান কামাল ও সেনা বাহিনী প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

এর পর পদ্মা সেতুর মাওয়া টোলপ্লাজা সংলগ্ন গোলচত্বরে সুধী সমাবেশে যোগ দেবেন প্রধানমন্ত্রী। মাওয়া প্রান্তের কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর শরীয়তপুর জেলার জাজিরা প্রান্তে যাবেন। সেখানে তিনি পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন (জাজিরা প্রান্ত) এবং পদ্মা সেতুর নামফলক উম্মোচন (জাজিরা প্রান্ত) করবেন তিনি। বিকেলে প্রধানমন্ত্রী মাদারীপুরের শিবচর কাঁঠালবাড়ীর ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাটে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন। জনসভা শেষে বিকেলেই তার ঢাকায় ফেরার কথা রয়েছে।