মুসলিম সুইটস অ্যান্ড কনফেকশনারির পাউরুটি ও কেকের প্যাকেটের গায়ে কোনো মূল্য তালিকা, মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা ছিল না। রাজধানীতে মিষ্টি বিক্রয়কারী মুসলিম সুইটস ও বনফুলসহ সাত প্রতিষ্ঠানকে প্রায় দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৬ অক্টোবর, মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর শ্যামলী এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

উৎপাদিত পণ্যে মূল্য, পণ্য তৈরির উপাদান, মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ জরিমানা করে। অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ খাবার তৈরির অপরাধে ক্যাফে কৃষ্ণচূড়া রেস্তোরাঁকে ৪০ হাজার টাকা, বনফুল অ্যান্ড কোং রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি পণ্যের মূল্য তালিকা প্রকাশ্যে না রাখার দায়ে মোহাম্মদীয়া হোটেলকে ৫ হাজার, শাহজালাল হোটেলকে ৫ হাজার ও হোটেল প্লিজা অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল বলেন, ‘মুসলিম সুইটস অ্যান্ড কনফেকশনারির পাউরুটি ও কেকের প্যাকেটের গায়ে কোনো মূল্য তালিকা, উপাদান, মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা ছিল না। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে আদাবর এলাকার কেক জোন নামের আরেক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।’