জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে জনসাধারণের মধ্যে সচেতনা সৃষ্টির জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটের উদ্যোগে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে নেতৃত্বে দেন উপ-উপাচার্য ও রোভার স্কাউটের বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি প্রফেসর ড মোঃ আনোয়ারুল ইসলাম।

সোমবার বেলা ১১টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শিক্ষক- শিক্ষার্থী- কর্মকর্তা-কর্মচারী ও রোভার স্কাউটের সদস্যদের নিয়ে র‌্যালি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে গিয়ে শেষ হয়। সেখানে ঢাকা-পাবনা মহাসড়কে মানববন্ধনে পাবিপ্রবির রোভার স্কাউটের সম্পাদক ড. জিনাত রেহানার সঞ্চালনায় বক্তব্য দেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম, পাবিপ্রবিতে রোভার স্কাউটের প্রতিষ্ঠাতা পরিচালক ও রোভার স্কাউট লিডার, মানবিক ও সামজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ হাবিবুল্লাহ, রোভার স্কাউটের জেলা কমিটির সম্পাদক মোঃ বেলাল হোসেন, কমিশনার আশরাফ আলী, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, পাবিপ্রবি রোভারের কোষাধ্যক্ষ মীর হুমায়ন কবির বিপ্লব, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু প্রমুখ।
উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম বলেন, সরকারের নানামুখী উদ্যোগের কারণে সড়ক দুর্ঘটনা নিয়ে ইতিমধ্যে মানুষের মধ্যে এক ধরনের সচতেনা সৃষ্টি হয়েছে। রোভার স্কাউট এই সচেতনতা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে আরো ভূমিকা রাখবে। নাগরিক সচেতনা রাষ্ট্র ও সমাজ গঠনে গুরুত্বপূর্ন বিষয়। নিজের জন্যই মানুষকে সচেতন হতে হবে। দুর্ঘটনামুক্ত বাংলাদেশ গড়ার জন্য রোভার স্কাউটের ভূমিকা অপরিসীম। আমরা নিজে সচেতন হবো, পাশাপাশি অন্যদেরকে সচেতন করবো। সড়ক নিরাপত্তা বিষয়ে সচতেনা অভিযান বছরব্যাপী চালানো দরকার বলে তিনি মত প্রকাশ করেন।
মানববন্ধনে সচতেনামূলক লিফলেট বিতরন করা হয়। এ ছাড়াও আদর্শ গাল্স উচ্চবিদ্যালয়, সেন্টাল গাল্স উচ্চবিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নিরাপদ সড়ক