মানিকগঞ্জের শিবালয় উপজেলায় কলেজছাত্র মনির হোসেন হত্যা মামলার রায়ে চারজনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ শহিদুল আলম ঝিনুক এ দণ্ডাদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- বাদশা, লাল মিয়া, আনোয়ার ও আজগর। পাশাপাশি আজাহার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এদের মধ্যে আনোয়ার, আজগর ও আজাহার হোসেন পলাতক রয়েছেন। এ মামলার আসামি অপর তিনজনকে খালাস দেন আদালত।মামলার নথি থেকে জানা যায়, মনির হোসেন মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া গ্রামের পরোশ আলীর ছেলে এবং মানিকগঞ্জ আওলাদ হোসেন কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন।মনিরকে চাকরি দেয়ার কথা বলে ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর গ্রামের পরিচিত বাদশা মিয়া সাভারে ডেকে নেয়। সেখানে আরও কয়েকজনের সহযোগিতায় নৌকায় তুলে মনিরের হাত-পা বেঁধে জীবন্ত অবস্থায় নদীতে ফেলে দেয়া হয়।

পরের দিন মোবাইলে মনিরের পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় মনিরের মা মালেকা বেগম ছয়জনকে আসামি করে ২০১৫ সালের ১১ সেপ্টেম্বর মানিকগঞ্জ থানায় মামলা করেন। পরে মোবাইল নম্বর ট্র্যাকিং করে আটজকে গ্রেফতার করে পুলিশ।এদিকে, আদালতের রায়ে মনিরের পরিবার সন্তোষ প্রকাশ করেছেন। অপরদিকে, উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবীরা।