রাজধানীর মোহাম্মদপুরের আজিজ মহল্লা থেকে ৪০হাজার ৮শ’ পিস ইয়াবাসহ ৩জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-২। আটককৃতরা হলো- পারভেজ মাসুদুর রহমান (৩৬), মো. তৌহিদ সরকার ওরফে রবি (২৭) ও মো. মাসুম মিয়া (২০)।সোমবার রাতে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-২ এর এএসপি ও সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাইফুল মালিক।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুরের কৃষিবাজার রোডের আজিজ মহল্লা (টিক্কাপাড়া) বাইতুল ইসলাম ভবনে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ৩ জনকে আটক করা হয়।

মোহাম্মদ সাইফুল মালিক আরো জানান, আটক পারভেজ জিজ্ঞাসাবাদে জানায়, সে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কখনো কুরিয়ার সার্ভিস, বাস বা ট্রাকে করে ঢাকায় পাঠাতো। নিজে কখনো এই সব চালান বহন করতো না। কুরিয়ার সার্ভিস, বাস, ট্রাকে করে ইয়াবার চালান পাঠিয়ে দিয়ে সে আকাশ পথে বা রেল পথে ঢাকায় এসে তা সংগ্রহ করে জেনেভা ক্যাম্পে সরবরাহ করত। এর আগেও বেশ কয়েকটি ইয়াবার বড় বড় চালান সফলতার সঙ্গে সরবরাহ করেছে। আটক বাকিরা জাানয়েছে, বর্তমান যুব সমাজে ইয়াবার ব্যাপক চাহিদা থাকায় চড়া দামে বিক্রির উদ্দেশ্য তারা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিত্য নতুন কৌশলে ইয়াবা রাজধানীর বিভিন্ন মাদক স্পটসহ বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করছে। অতি লাভের আশায়, রাতারাতি ধনী হবার নেশায়, নিজেদেরকে নিষিদ্ধ এ মাদক ব্যবসায় জড়িয়েছে তারা।