বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কহর দরিয়া খ্যাত টঙ্গী তুরাগ নদীর পানি যেমনি শুকিয়ে যাচ্ছে তেমনি বিএনপি কু-কর্মের কারনে দিন দিন ভাটির দিকে যাচ্ছে। মরা গাঙ্গে কোন দিন ঢেউ আসে না। যতই চক্রান্ত করুক না কেন আওয়ামীলীগের জনপ্রিয়তা কেউ থামিয়ে রাখতে পারবে না। আগামী নির্বাচনেও আওয়ামীলীগ বিজয়ী হবে ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচালের চক্রান্ত করছে ঐক্যফ্রন্ট। তাদের ৭দফা মানে ৭টি চক্রান্ত। এই চক্রান্ত হলো নির্বাচনকে বানচালের চক্রান্ত। এটা সাধারন মানুষ মেনে নিতে পারে না। এই ঐক্যফ্রন্টে সামনে হলো ড. কামাল আর পিছনে হলো বিএনপি’র মূল হোতা মানিলন্ডারিং এর দন্ডপ্রাপ্ত আসামী তারেক জিয়া। বিএনপি নতুন করে চক্রান্ত করার জন্যই ঐক্যফ্রন্ট গঠন করেছেন।

বুধবার বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী সরকারি কলেজ মাঠে গাজীপুর মহানগর আওয়ামীলীগ আয়োজিত নির্বাচনী গণসংযোগ ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী ওবায়দুল কাদের আগামী সংসদ নির্বাচনে দলের নেতা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, নির্বাচনে দলনেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবে সে’ই শুধু নির্বাচনে অংশগ্রহন করবে। দলের নেতা-কর্মীদের তার পক্ষে কাজ করতে হবে। দলের কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে সাথে সাথে দল থেকে বহিস্কার করা হবে বলে সারাদেশের নেতাকর্মীদের হুশিয়ারি দেন মন্ত্রী।

সভায় ব্যারিস্টার মইনুল হোসেন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ব্যারিস্টার মইনুলকে অপরাধী হিসেবে গ্রেফতার করা হয়েছে, তাকে ঐক্যফ্রন্টের নেতা হিসেবে গ্রেফতার করা হয়নি। এসময় তিনি বিএনপিকে বাংলাদেশ নালিশ পার্টি বলে উল্লেখ করে বলেন, নালিশ ছাড়া বিএনপির আর কোন আন্দোলন নেই।

আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই নির্বাচনী পথসভায় গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ও গাজীপুর সিটি মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ডা. দিপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল, ইঞ্জিনিয়ার আব্দুর সবুর, স্থানীয় এমপি জাহিদ আহসান রাসেল, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজ, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদুর রহমান কিরণ, যুগ্ন সম্পাদক মতিউর রহমান মতি, টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মঞ্জু ও সাধারন সম্পাদক রেজাউল করিম প্রমূখ।

সভায় স্থানীয় নেতাকর্মীরা বিভিন্ন প্ল্যাকার্ড ও পোস্টার হাতে অংশ নেন। সভা শেষে সেতুমন্ত্রী দলীয় নেতাকর্মীদের নিয়ে নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।