বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বুকের সিটিস্ক্যান করা হয়েছে। গত কয়েকদিন ধরে তার কাশি বেড়ে যাওয়ায় এটি করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতালে কর্তৃপক্ষ।
খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেলের কেবিন ব্লকের ৬১১ নম্বর রুমে অবস্থান করছেন। আজ বুধবার দুপুর সোয়া ২টার দিকে তাকে কড়া পুলিশ পাহারায় সেখান থেকে কেবিন ব্লকের নিচতলায় রেডিওলোজি কক্ষে নেওয়া হয়। সেখানে তার এইচআর সিটিস্ক্যান অর্থাৎ বুকের সিটিস্ক্যান করা হয়। এটি সম্পূর্ণ করতে প্রায় ২০ মিনিট সময় লাগে। এর পর তাকে আবার ৬১১ নম্বর কক্ষে নেওয়া হয়।

বঙ্গবন্ধু হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, ‌’মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী খালেদা জিয়ার বুকের চিকিৎসা করা হয়েছে। তিনি আমাদের এখানে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। আশা করছি, তিনি চিকিৎসায় সুস্থ হয়ে উঠবেন। ‘ এর আগে গত ৬ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। পরে তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল টিম গঠন করা হয়। এই টিমের প্রধান করা হয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক এমএম জলিল চৌধুরীকে।

টিমের অন্য সদস্যরা হলেন- রিমোটলোজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলোজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান নকুল কুমার দত্ত ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা। এই মেডিকেল টিমের সঙ্গে তার ব্যক্তিগত পছন্দের চিকিৎসক ডা. মামুনসহ তিনজন থাকবেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার পুরানো কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। এর পর থেকে বিএনপি বারবার খালেদা জিয়া অসুস্থ বলে দাবি করে আসছিল। একই সঙ্গে তার বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর দাবি করছিল দলটি।