জাতীয় সংসদ ভবনে এসেছিলেন বিশ্বের ‘সবচেয়ে’ লম্বা পুরুষ জিন্নাত আলী। আজ বুধবার সন্ধ্যায় সংসদ লবিতে সাক্ষাতকালে প্রধানমন্ত্রী ৮ ফুট ৬ ইঞ্চি লম্বা জিন্নাতের চিকিৎসার দায়িত্ব নেওয়ার পাশাপাশি ঘড় তৈরি করে দেওয়ার নির্দেশ দেন।কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) সাইমুম সারোয়ার কমল এ তথ্য জানান। জিন্নাত আলীকে তিনি সংসদে নিয়ে এসেছিলেন।

মাগরিবের নামাজের বিরতিতে সংসদ লবিতে প্রধানমন্ত্রী দেখা করেন জিন্নাত। জিন্নাত আলী শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছেন। সন্ধ্যায় জিন্নাত আলী সংসদে আসার সঙ্গে সঙ্গে চারদিকে সোরগল পড়ে যায়। বিশ্বের লম্বা মানুষটি যেখানেই যাচ্ছিলেন সেখনেই মানুষের উপচে পড়া ভিড়।

জিন্নাত যখন সংসদের ক্যান্টিনে যান সেখানেও এমপি ও অন্যান্য দর্শণার্থীরা ভিড় জমান তাকে দেখার জন্য। অনেকই তার সঙ্গে ছবি তুলতে ব্যস্ত ছিলেন। বাদ যায়নি মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্যরাও। জিন্নাত আলী যখন সংসদ থেকে বের হয়ে যাচ্ছিলেন তখন সংসদে প্রবেশের গেইটে তাকে মাথা নিচু করে বের হতে দেখা যায়।

বর্তমান বিশ্বে সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্ম গ্রহণ করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনিস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকার ব্যক্তির স্বীকৃতি দেয়।

কশেনের মতো বা তার চাইতে আরও সামান্য লম্বা আরেক মানুষের সন্ধান মিলেছে বাংলাদেশের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে। সে ওই এলাকার বর্গাচাষী আমির হামজার ছেলে। জিন্নাত আলীর বয়স ২০ বছর। তার বর্তমান উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি।