কক্সবাজার শহরের একটি হোটেলে নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে ‘গোপন বৈঠক’ থেকে জামায়াতের ১৭ জন নেতাকর্মীকে আটক করেছে র‌্যাব। আজ শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে কক্সবাজার শহরে কলাতলীর একটি হোটেল থেকে তাদেরকে আটক করা হয়।
পরে রাত ৮টা ১৪ মিনিটের দিকে কক্সবাজার র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান ক্ষুদে বার্তায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। র‌্যাবের দাবি, ‘নাশকতার’ পরিকল্পনার উদ্দেশ্যে ‘গোপন বৈঠক’ করায় তাদের আটক করা হয়েছে।
আটক হওয়া ব্যক্তিরা হলেন— কক্সবাজার জেলা শিবিরের সাবেক সভাপতি দরবেশ আলী, চট্টগ্রাম মহানগর জামায়াতের আমীর ও কক্সবাজার জেলা জামায়াতের সাবেক আমির মো. শাহজাহানের ছোট ভাই জামায়াত নেতা মফিজ উদ্দিন, উখিয়া উপজেলা জামায়াতের নেতা শাহনেওয়াজ, জামায়াত নেতা আব্দুল করিম, মো. হাশেম, রফিক উল্লাহ, মো. ছিদ্দিক, সাবেক শিবির নেতা মো. ইউনুচ, জামায়াত নেতা আবুল আলা মো. রুমেল, আনোয়ারুল ইসলাম, মো. ইব্রাহিম, আব্দুর রহমান, মৌলানা মো. ইউসুফ, নিয়ামত উল্লাহ, রফিকুল ইসলাম, আবছার কামাল ও মো. ফারুক।

র‌্যাব সূত্রে জানা যায়, শহরের কলাতলীর হোটেলের একটি কক্ষে উখিয়ার অরিজিন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভার নাম দিয়ে নাশকতা পরিকল্পনার জন্য গোপন বৈঠকে বসেছিল জামায়াত নেতারা। পরে খবর পেয়ে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। কক্সবাজার র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান বলেন, ‘জামায়াত নেতারা ‘নাশকতা’ পরিকল্পনার জন্য হোটেলে ‘গোপন’ বৈঠকে বসেছিল। ওই হোটেলে অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা ভন্ডুল করা হয়। পরে তাদেরকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।’ আটক জামায়াত নেতাকর্মীদের থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার। তিনি জানান, আটক জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।