মাদারীপুরের কালকিনিতে ডাক্তারের ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় স্থানীয় লোকজন ও ভুক্তভোগী পরিবার ডাক্তারের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেছেন। বুধবার সকালে ঘটনা ঘটে। এ বিষয় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, কালকিনির পার্শবর্তী গৌরনদী উপজেলার খাঞ্জাপুর এলাকার পশ্চিম সমসিন গ্রামের সাইফুল ফকিরের স্ত্রী মিনারা বেগম অসুস্থ হয়ে পড়লে ভোর ৬টার দিকে বাচ্চা প্রসবের জন্য কালকিনি পৌর এলাকার দক্ষিন গোপালপুর গ্রামের ‘আলাউদ্দিন ক্লিনিক’কে তাকে ভর্তি করা হয়। পরে সেখানে বসে তার অপারেশন করেন ওই ক্লিনিকের চিকিৎসক এনামুল হক। এ সময় নবজাতকের মুখমন্ডলে প্রচন্ড আঘাত লাগে। এতে করে ওই সময়ই নবজাতকের মৃত্যু হয় বলে ভুক্তভোগী পরিবার জানান। এদিকে এ নবজাতকের মৃত্যুর ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগী পরিবার ও স্থানীয় লোকজন।

ভুক্তভোগী মিনারা বেগমের স্বামী সাইফুল ফকির ক্ষোভের সঙ্গে অভিযোগ করে বলেন, ডাক্তার এনামুল আমার স্ত্রীর সিজার করার সময় আমার বাচ্চার মুখমন্ডলে আঘাত করেন। এতে করে সে মারা যায়। আমরা ডাক্তারের বিচার চাই। অভিযুক্ত ডাক্তার এনামুল হক বলেন, ‘ওই নবজাতকের জন্মগত ত্রুটি ছিল। শ্বাস কষ্টও ছিল। এ কারনে নবজাতক মারা গেছে।’
আলাউদ্দিন ক্লিনিকের পরিচালক মজিবর রহমান বলেন, ‘ওই নবজাতক প্রতিবন্ধি ছিল। তাই মারা গেছে। কালকিনি থানার ওসি মোফাজ্জেল হোসেন বলেন, ভুক্তভোগী পরিবার থানায় অভিযোগ করেছেন। বিষয়টি আমরা দেখব।

সাবরীন জেরীন,মাদারীপুর প্রতিনিধি