গাজীপুরের কালিয়াকৈরে উত্তরবঙ্গ হতে ঢাকাগামী একটি বাসে অভিযান চালিয়ে প্রায় ৫৫০ গ্রাম হেরোইনসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ সময় হেরোইন বহনের কাজে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়।

আটককৃতরা হলো- নাটোরের বাঘাটিপাড়া থানার নওপাড়া এলাকার মৃত সাহেব আলীর ছেলে মখলেছ আলী (৩২), একই গ্রামের আব্দুল বাসেদ আলীর ছেলে সেলিম আলী (৩৪), একই জেলার বড়াইগ্রাম থানার চরনোটাবাড়ীয়া এলাকার আসকান সরদারের ছেলে রসুল সরদার (৩৩)।

র‌্যাব-১ জানায়, নাটোর থেকে বনলতা পরিবহন সার্ভিসের একটি বাসে করে তিন মাদক ব্যবসায়ী হেরোইনের একটি বড় চালান নিয়ে গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা তিন ভাগে বিভক্ত হয়ে বাসটির গতিবিধি অনুসরণ করে। বাসটি কালিয়াকৈরের হরতকিতলা এলাকায় পৌছলে র‌্যাব সদস্যরা বাসটির গতিরোধ করে। এসময় বাস আরোহী ওই তিন মাদক ব্যবসায়ী পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদসরা তাদের আটক করে। পরে তাদের দেওয়া তথ্যমতে বাসের একটি সিটের ওপর সেলফ থেকে একটি শপিং ব্যাগে লুকানো আনুমানিক ৫৫০ গ্রাম হেরোইন ভর্তি পাঁচটি পলি ব্যাগ উদ্ধার করা হয়। এ সময় হেরোইন বহনের কাজে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়।

র‌্যাব আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ বাসে করে লোকজন পরিবহনের আড়ালে নিয়মিত নাটোর থেকে হেরোইন চালান সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিল বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে।