গাজীপুরে চুরির ঘটনায় কর্মকর্তাদের মারধরে পোশাক কারখানার এক শ্রমিককে হতার গুজবের জেরে বিক্ষুব্ধ শ্রমিকদের হামলায় ও মারধরে স্থানীয় অপর এক কারখানার আনসার সদস্য নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ডেল্টা গ্রুপের জিএম আব্দুল খালেক বাদি হয়ে কাশিমপুর থানায় ওই মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত ১০০-১৫০জনকে আসামি করা হয়েছে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের সহকারি পুলিশ সুপার মকবুল হোসেন জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন হাতিমারা এলাকায় মিতালী ফ্যাশন লিমিটেড নামের পোশাক কারখানার এক শ্রমিককে হত্যার গুজবে বৃহস্পতিবার সকালে কাশিমপুর ও কোনাবাড়ি এলাকায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়। প্রতিবাদে ওই কারখানাসহ আশেপাশের কারখানার কতিপয় উচ্ছৃঙ্খল শ্রমিক স্থানীয় ১০টির মত কারখানায় হামলা ও ভাংচুর চালায়। এদিন বেলা ১১টার দিকে বিক্ষুদ্ধরা স্থানীয় ডেল্টা স্পিনিং মিলে ঢুকে ভাংচুর চালায়। এসময় কারখানায় ভাংচুরের প্রতিবাদ ও প্রতিরোধ করতে গেলে বিক্ষুদ্ধদের লাঠির আঘাতে ও এলোপাতাড়ি মারধরে আনসার সদস্য ভৈরব চন্দ্র সরকারসহ কয়েকজন আহত হন। পরে গুরুতর অবস্থায় ভৈরব চন্দ্র সরকারকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার এমওয়াই বেলালুর রহমান জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুরের হাতিমারা এলাকায় মিতালী ফ্যাশন লিমিটেড পোশাক কারখানার কোয়ালিটি ইন্সপেক্টর মেহেদী হাসানকে ১৫ পিস টিশার্ট চুরির অভিযোগে গত সোমবার (২৯ অক্টোবর) কারখানার কয়েক কর্মকর্তা মারধর করে। এতে ওই শ্রমিক আহত হয়। প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফিরে যায়। কিন্তু ওই শ্রমিক নিহত হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। এর জেরে বিক্ষুব্ধ শ্রমিকরা ওই কারখানাসহ আশে পাশের কয়েক কারখানায় গিয়ে হামলা ও ভাংচুর করে। এতে ওই হতাহতের ঘটনা ঘটেছে।

জিএমপি’র কাশিমপুর থানার ওসি আকবর আলী খান জানান, মামলার বাদি ডেল্টা গ্রুপের জিএম আব্দুল খালেক এজাহারে অজ্ঞাত ১০০-১৫০জনকে আসামি করে বৃহষ্পতিবার রাতে থানায় মামলা দায়ের করেছেন। মামলায় উল্লেখ করা হয় কারখানায় ৭/৮লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত এবং তাদের বেশ কয়েকজন নিরাপত্তা কর্মী ও শ্রমিক আহত হয়েছে। এ ঘটনায় জড়িত কাউকে পুলিশ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত আটক বা গ্রেফতার করতে পারেনি।