চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ সরওয়ার শিমুলকে আটক করা হয়েছে। ওই সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহানসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। ২ নভেম্বর, শুক্রবার দুপুর দেড়টা থেকে আড়াইটা পর্যন্ত ঘন্টাব্যাপী এ গোলাগুলির ঘটনা ঘটে। গ্রেফতার জাহিদ সরওয়ার শিমুল মগধরা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক। জেলার সীতাকুণ্ড সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) শম্পা রানী সাহা এ খবর নিশ্চিত করেছেন।

সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান জানান, সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির সময় পুলিশ মোট ২৩ রাউন্ড গুলি ছোড়ে। সন্ত্রাসীদের ছোড়া গুলির স্প্লিন্টার তার পেটের ডান পাশে লেগেছে। এ ছাড়া থানার পরিদর্শক সরওয়ার্দী, উপপরিদর্শক (এসআই) হেলাল খান, কনস্টেবল রবিউল আলম ও নাঈম মিয়া আহত হয়েছেন।

সন্দ্বীপ থানার উপ-পরিদর্শক (এসআই) সোলাইমান পাটোয়ারী জানান, বিপুল পরিমাণ অস্ত্র ও সন্ত্রাসীদের গোপন অবস্থানের খবর পেয়ে দুপুর দেড়টার দিকে পুলিশ মগধারা ইউনিয়নের সন্ত্রাসী শিমুল মেম্বারের বাড়িতে অভিযান চালায়। ওই সময় সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

প্রায় এক ঘন্টা গোলাগুলির পর শিমুল মেম্বার পুলিশের হাতে আটক হন। পরে তার ঘরে তল্লাশি চালিয়ে জাহিদের বাড়ি থেকে একটি দোনলা বন্দুক, দুটি একনলা বন্দুক, দুটি এলজি, ১৯ রাউন্ড কার্তুজ, দুই রাউন্ড গুলি, একটি রামদা, আটটি ছুরি ও একটি টর্চ লাইট উদ্ধার করা হয়।