গাজীপুরে অবৈধ কাঠভর্তি ট্রাকসহ দুই ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। আটককৃতরা হলো- ময়মনসিংহের হালুয়াঘাট থানার জয়হাটি এলাকার আবুল হাসেমের ছেলে সোহাগ মিয়া (৩৩) ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার কাশপুর এলাকার মো. মাকসুদের ছেলে রাজবীর (১৮)।

র‌্যাব-১ সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের মাস্টার বাড়ী বাজার এলাকা দিয়ে কয়েক ব্যবসায়ী কিছু অবৈধ কাঠ ট্রাকে করে নিয়ে যাওয়া যাচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা শুক্রবার রাতে মাস্টারবাড়ি এলাকায় অভিযান চালায়। র‌্যাব সদস্যরা এসময় অবৈধ কাঠ (আনুমানিক ৩৫০ সিএফটি) ভর্তি একটি ট্রাক জব্দ করে। এসময় অবৈধ কাঠ ব্যবসায়ী ওই দুইজনকে আটক করা হয়। ঘটনার সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে শহিদুল ইসলাম নামের অপর এক ব্যবসায়ী পালিয়ে যায়।

র‌্যাব আরো জানায়, তারা পলাতক আসামির সহযোগিতায় দীর্ঘদিন যাবৎ চোরাইপথে অবৈধ কাঠ দেশের বিভিন্ন এলাকা হতে সংগ্রহ করে বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছিল বলে আটককৃতরা জানিয়েছে। এ ব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত মালামালসহ আটককৃতদের বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।