কক্সবাজার বঙ্গোপসাগরে সোনাদিয়ার দূরবর্তী পয়েন্ট থেকে ১০ জলদস্যুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় অপহৃত তিন মাঝিকে। এছাড়া ৬টি অস্ত্র ও ৩৭ রাউন্ড গুলি জব্দ করা হয়। আজ সোমবার সকালে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া জলদস্যুরা তিনটি বাহিনীর সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন-আব্দুল গফুর, মো. সাইফুল ইসলাম, মো. তারেক, আবুল হোসেন, সৈয়দুল আলম, মো. করিম, মো. জুয়েল ও নুরুল হক। তবে দু’জন জলদস্যুর নাম জানা যায়নি। কক্সবাজার র‌্যাব ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত মেজর মেহেদী হাসান জানান, রোববার রাত ১২টার দিকে গভীর সাগরে দুটি মাছ ধরার ট্রলার ডাকাতি করে জলদস্যুরা। ডাকাতি শেষে জলদস্যুরা ওই দুই ট্রলারের তিনজন মাঝিকে অপহরণ করে। পরে অন্যান্য জেলেদের কাছ থেকে অভিযোগ পেয়ে সাগরে অভিযান চালায় র‌্যাব।
এক পর্যায়ে অপহৃত তিন মাঝিকে উদ্ধার করে র‌্যাব। এ সময় ১০ জলদস্যুকে আটক করার পর তাদের কাছ থেকে ৬টি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও একটি ট্রলারে করে বেশ কয়েকজন জলদস্যু পালিয়ে যায়।