অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনার পর হল ত্যাগ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের দু’টি হল ছেড়ে যায় আবাসিক ছাত্র-ছাত্রীরা। এদিকে, ছয় দফা দাবি বাস্তবায়নের দাবিতে আজ মঙ্গলবার দ্বিতীয়দিনের মতো বিক্ষোভ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সোমবার সন্ধ্যায় রিজেন্ট বোর্ডের জরুরী সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়ে নোটিশ জারী করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই নোটিশে ০৬ নভেম্বর থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে আগামী ১৬ নভেম্বর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, পাবিপ্রবি’র হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধানসহ ছয় দফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। শিক্ষাকর্থীদের অভিযোগ এ দাবীগুলোর কার্যকরী কোন পদক্ষেপ গ্রহণ করেননি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই আন্দোলনকে কেন্দ্র করেই সোমবার সকাল থেকে ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে আন্দোলনকারীরা প্রধান ফটকে ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান করে। উদ্ভ’ত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করতে বাধ্য হন কর্তৃপক্ষ। ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে।