আগামীকালের সংলাপে দাবি মেনে না নিলে ৮ নভেম্বর রোডমার্চ করে ৯ নভেম্বর রাজশাহীতে জনসভার কর্মসূচির ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর পর্যায়ক্রমে খুলনা, বরিশাল, ময়মনসিংহে জনসভা আয়োজনের কথাও জানান তিনি। মঙ্গলবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব তথ্য জানান। ঐক্যফ্রন্টের সাত দফা দাবি মেনে না নিয়ে যদি নির্বাচন কমিশন যদি তফসিল ঘোষণা করে তাহলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালিত হবে বলেও জানান মির্জা ফখরুল।

গ্রেফতার-হয়রানি বন্ধ হয়নি জানিয়েছে বিএনপি মহাসচিব বলেন, তারা বলেছিল গ্রেফতার-হয়রানি করা হবে না। কিন্তু আমাদের হাজার হাজার নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আজকেও আমাদের এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। ষড়যন্ত্রমূলক সব মামলা প্রত্যাহার করতে হবে। নয়তো আমরা তা মেনে নেবো না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করবো।

নির্বাচনের আগে সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তিসহ ৭ দফা দাবিতে এ জনসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।