আজ শনিবার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় ধানমন্ডি ৩/এ থেকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা, খ্যাতিমান অভিনেত্রী সারাহ বেগম কবরী ঢাকা- ১৭ গুলশান থেকে নির্বাচন করার জন্য আজ মনোনয়ন পত্র ক্রয় করেছেন।

এছাড়াও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি মোবারক আলী শিকদার শরীয়তপুর- ১, জোটের অন্যতম নেতা জাফর আহমেদ জয় ঢাকা- ৬, আজাদ খান চট্টগ্রাম- ১০, টিপু সুলতান ঢাকা- ১৪ আসনের জন্য মনোনয়ন পত্র ক্রয় করেছেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও মুখপাত্র অরুন সরকার রানা, জোটের অন্যতম নেত্রী অভিনেত্রী সাবিনা ইয়াসমিন দোলা, শাহ আলম, অভিনেত্রী পারুল আক্তার লোপা, অভিনেত্রী শম্পা রহমান, অভিনেতা হাবিব উল্লাহ রিপন প্রমুখ।

কবরীর সংগ্রামী জীবন: সারাহ বেগম কবরী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন সুযোগ্য সেনানী। স্বাধীনতা সংগ্রাম আন্দোলনে তার অবদান ছিল অসামান্য। শিল্পী সমাজকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। ২৫ মার্চ রাতে পাকিস্তানী হানাদার বাহিনী বাঙালি জাতির উপর ঝাপিয়ে পড়লে তিনি কলিকাতায় গিয়ে ২৮ মার্চ আকাশবানী কলিকাতা থেকে সারা বিশ^বাসীর কাছে জাতির জনক বঙ্গবন্ধুর মুক্তির জন্য ও বাঙালি জাতিকে সাহায্য করার জন্য প্রচার-প্রচারণা চালিয়েছেন। কলিকাতা এবং দিল্লীতে বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধাদের জন্য সাহায্য তুলে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করার পর এদেশের শিল্পী-সাহিত্যিকসহ সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার, জনগণের ভোট ও ভাতের অধিকার, গণতন্ত্র পুনরুদ্ধার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গঠন করে সারা বাংলাদেশে জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য কাজ করেছেন।