মানহানির মামলায় রংপুর কেন্দ্রীয় কারাগারে আটক ব্যারিস্টার মইনুল হোসেনের ভালো আছেন আছেন বলে জানিয়েছেন রংপুর মেডিক্যালের চিকিৎসকরা। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে কঠোর পুলিশী পাহারায় তাকে কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রায় আধা ঘণ্টা ধরে ৫ সদস্যের মেডিক্যাল তার স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানান চিকিৎসকরা।

এ ব্যাপারে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার জানান, হাইকোর্টের নির্দেশে ব্যারিষ্টার মইনুল হোসেনকে স্বাস্থ্য পরীক্ষার জন্য রংপুর কারাগার থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। এ জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ সরকারকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। তারা ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষা করেন।এ ব্যাপারে মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. দেবেন্দ্র নাথ সরকার জানান, তার কিছু ক্রনিক ডিজিজ আছে যা স্টেবল আছে। তাকে পরীক্ষা করে দেখা গেছে তার শারিরীকি অবস্থা পুরোপুরি ভালো এবং তিনি সুস্থ আছেন। তিনি নিজেও জানিয়েছেন তার শারীরিক অবস্থা ভালও আছে।

উল্লেখ্য ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে তার স্ত্রী হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে তার স্বাস্থ্যের অবনতি ঘটেছে বলে দাবি করে সুচিকিৎসার আবেদন করেন। পরে রবিবারের মধ্যে তার স্বাস্থ্য পরীক্ষা করে প্রতিবেদন হাইকোর্টে দাখিল করার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালককে নির্দ্দেশ দেন।এর আগে ব্যারিস্টার মইনুল হোসেনকে গায়ে চাদর দিয়ে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে কারাগার থেকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সময় পুলিশ সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেয়। এ সময় পুলিশ ক্যামেরাপার্সনদের সঙ্গে অশোভনীয় আচরন করে।