আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানো হবে কি না, সে বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ রোববার বিকেল সাড়ে ৫টার দিকে নির্বাচন কমিশন সচিবালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন পেছানোর জন্য জাতীয় ঐক্যফ্রন্টসহ একাধিক রাজনৈতিক দল সিইসিকে অনুরোধ জানিয়ে আসছে। এ বিষয়ে আজ সিইসি নুরুল হুদা সাংবাদিকদের বলেন, ‘আমরা সব রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন চেয়েছিলাম। আমরা আপনাদের মাধ্যমে (গণমাধ্যমে প্রকাশিত খবর) জানতে পেরেছি, সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে সম্মতি জানিয়েছে। তাদের কেউ কেউ নির্বাচন পেছানোর বিষয়ে ইসিতে চিঠিও দিয়েছে। সব দল আসুক। আমরা আগামীকাল (সোমবার) বসে নির্বাচন পেছানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানাব।’

গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র গ্রহণের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে ১৯ নভেম্বর।