পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার সুষ্ঠুৃভাবে সম্পন্ন হয়েছে। এদিকে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে পুলিশ ফরিদ হোসেন (২৪) ও হামিম (২৫) নামের দুই যুবককে আটক করেছে। তারা দুজনেই জালিয়াতি চক্রের সদস্য। আটককৃতরা দু‘জনই পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্র। তাদের বাড়ি সিরাজগঞ্জ জেলার উল¬াপাড়া।
শুক্রবার সকাল এবং বিকেলে পাবনা শহরের ২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ৯২০ টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৩৩,২৬০ জন। প্রতি আসনের জন্য গড়ে পরীক্ষার্থী ৩৬ জন।
এ ইউনিটের পরীক্ষা ১০.০০ মি. থেকে শুরু হয়ে ১১.০০ মি. এ শেষ হয় এবং বি ইউনিটের পরীক্ষা ০৩.৩০ মি. থেকে শুরু হয়ে ০৪.৩০ মি. এ শেষ হয়েছে । তবে এ ইউনিটের স্থাপত্য বিভাগের জন্য আবেদনকারীদের অতিরিক্ত ৩০ মিনিট ( সকাল ১১.১৫ থেকে ১১.৪৫ মিনিট পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষা দিতে হয়েছে । দুইটি ইউনিটের মধ্যে অ ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৯,১৯০ জন ও ই ইউনিটে আবেদনকারী প্রার্থীর সংখ্যা ১৪,০৭০ জন।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করেন। উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ও পুলিশ সুপার গৌতম কুমার দাস বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন এবং সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন। উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে পাবনাবাসী, প্রশাসন, সাংবাদিক ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এদিকে গত বৃহস্পতিবার গভীর রাতে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের সাথে জড়িত দুইজনকে পুলিশ শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে পুলিশ অভিযান চালিয়ে ওই ২ জনকে আটক করে এবং অন্যরা পালিয়ে যায়। আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।