জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন রাষ্ট্রপতি হওয়ার স্বপ্নে বিভোর হয়ে তার নীতি আদর্শ জলাঞ্জলি দিয়েছেন বলে মন্তব্য করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সাম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার (১৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ এক ও অভিন্ন’ শীর্ষক একটি বইয়ের পাঠ ও আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।অনুষ্ঠানের প্রধান অতিথি হানিফ বলেন, ড. কামাল হোসেন ১৯৮১ সালের ১৫ নভেম্বর বিএনপি সরকারের আমলে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে রাষ্ট্রপতি পদে নির্বাচন করে হেরেছিলেন। তখন বিএনপির বিরুদ্ধে নানা ধরনের কথা বলেছিলেন। আর সেই কামাল হোসেন এখন বিএনপির হয়ে রাজপথে নেমেছেন। তার কোনো নীতি-আদর্শ নেই বলেই জনগণ মনে করে।সম্প্রতি নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপিকর্মীদের সংঘর্ষের বিষয়ে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, নয়াপল্টনে পুলিশের ওপর হামলা হয়েছে। তাদের গাড়ি পোড়ানো হয়েছে। তবে ড. কামাল হোসেন এ নিয়ে কোনো কথা বলছেন না। কেননা লন্ডনের ভয়েই তিনি কথা বলতে পারছেন না। একইভাবে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে সবাই ভদ্রলোক ও সজ্জন হিসেবে মনে করেন। তিনিও নয়াপল্টনে পুলিশের ওপর হামলার ঘটনায় নির্লজ্জ মিথ্যাচার করেছেন। তিনিও লন্ডনের ভয়েই কোনো কথা বলতে পারছেন না।

হানিফ বলেন, গোটা দেশই এখন নির্বাচনমুখী। এই সময়ে নয়াপল্টনে পুলিশের ওপর হামলার ঘটনাই প্রমাণ করে, বিএনপি-জামায়াত সহিংসতা থেকে বের হতে পারেনি। তারা সহিংসতায় বিশ্বাসী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু-বাংলাদেশ এক ও অভিন্ন’ শীর্ষক বইয়ের লেখক সমীরণ রায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ প্রমুখ।