যত ষড়যন্ত্রই হোক আমরা ভোটে আছি এবং শেষ দিন পর্যন্ত থাকবো। আমার ভোট আমি দেব, লড়াই করে ভোট দেব। শনিবার (১৭ নভেম্বর) দুপুরে আইনজীবী মহাসমাবেশে নির্বাচনে সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে একথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, বিএনপি যাতে নির্বাচনে না থাকে সেজন্য অনেক ষড়যন্ত্র করা হচ্ছে। আমাদের দলীয় ফরম বিক্রির মধ্যে ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী ঢুকে শান্তিপূর্ণ কর্মসূচিকে নষ্ট করার ষড়যন্ত্র করেছে।

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আয়োজনে সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গণে অনুষ্ঠিত মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন আর প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বগুড়া আইনজীবী সমিতির সভাপতি মোখলেসুর রহমান বলেন, আজ এখানে কেন্দ্রীয় নেতারা আছেন। আমরা আপনাদের কাছ থেকে নির্দেশনা নিয়ে যেতে চাই শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার।

তিনি বলেন, অনেক ষড়যন্ত্র-নির্যাতন হবে, তবুও নির্বাচনের মাঠ ছেড়ে দেব না। আমাদের শেষ পর্যন্ত প্রতিটি কেন্দ্র পাহারা দিতে হবে, যাতে আমাদের বিজয় কেউ কেড়ে নিতে না পারে।সমাবেশে অংশ নেওয়া চট্টগ্রাম আইনজীবী সমিতির (বারের) সভাপতি নিজাম উদ্দিন চৌধুরীও একই কথা বলেন। পাশাপাশি আগামী সংসদ নির্বাচনের জন্য তিনি মনোনয়ন প্রত্যাশী বলেও জানান।আইনমন্ত্রী আনিসুল হকের নির্বাচনী এলাকা থেকে সমাবেশে অংশ নেওয়া ব্রাহ্মণবাড়ীয়া জেলা আইনজীবী সমিতির (বারের) সভাপতি শফিকুল ইসলাম বলেন, আমাকে মনোনয়ন দিলে বর্তমান আইনমন্ত্রীকে ধরাশায়ী করব ইনশা আল্লাহ।বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশানের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় মহাসমাবেশে উপস্থিত ছিলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে আগত বিএনপিপন্থি আইনজীবীরাও বক্তব্য দেন সমাবেশে।