উচ্চক্ষমতার এই বৈদ্যুতিক ট্রান্সফর্মারটি সড়কের পাশে উন্মুক্ত অবস্থায় রয়েছে দীর্ঘ দুই দশক ধরে।সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতিতে জনজীবনের জন্য ঝুঁকিপূর্ণ ট্রান্সফর্মারটি বর্তমানে মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে, শিশু-কিশোরদের হাতের নাগালে থাকায় এ নিয়ে স্থানীয় বাসিন্দারা ভুগছেন চরম উৎকণ্ঠায়। এছাড়া এই ঝুঁকিপূর্ণ ট্রান্সফর্মার নিয়ে এলাকাবাসীর ক্ষোভের শেষ নেই।

এলাকাবাসীজানান,একাধিকবার ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ডেমরা অফিসে লিখিত অভিযোগ করা হলেও এটি অপসারণের কোন ব্যবস্থা নেয়া হয়নি।এমনকি, ট্রান্সফর্মারটিকে ঘিরে তৈরি করা হয়নি ন্যুনতম কোন নিরাপত্তা বেষ্টনিও।

এ বিষয়ে নাসিরাবাদ ইউপির মেম্বার আতাবর রহমান ফোকাস বাংলা নিউজকে জানান, ঝুঁকিপূর্ণ এ ট্রান্সফর্মারটি অপসারণের জন্য আমি স্থানীয় বিদ্যুৎ অফিসে একাধিকবার ধর্না দিয়েও খালি হাতে ফিরে এসেছি। এ পর্যন্ত কোন কাজ হয়নি।

রোববার সরেজমিনে দেখা গেছে, ট্রান্সফর্মার পাশে শিশুরা অত্যন্ত ঝুঁকি নিয়ে খেলাধুলা করছে। যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দূর্ঘটনা। রাজধানীর দক্ষিণ সিটি করর্পোরেশনের ৭৫ নং ওয়ার্ডের খিলগাঁও থানাধীন ত্রিমোহনীর নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সড়ক গিয়ে এই মৃত্যুফাঁদ দেখা যায়।

এ বিষয়ে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ডেমরা অফিসের নিবার্হী প্রকৌশলী মিয়া শামিম হাসান মুঠোফোনে জানান,কয়েক মাস হলো আমি এই ডিভিশনের দ্বায়িত্ব পেয়েছি,সত্যি কথা বলতে আমি এ বিষয়ে অবগত নই। আপনার অভিযোগটি যদি সত্যি হয়ে থাকে, তবে বিষয়টি দ্রুত সমাধানের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অপসারণের ব্যবস্থা নিব।