আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তার মনোনয়র নিশ্চিত করে চিঠি দেওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টা থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া শুরু করে আওয়ামী লীগ।

নিজ এলাকায় বিভিন্ন জনকল্যাণমূলক কাজে জড়িত মাশরাফি গত ১১ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। নড়াইল-২ সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের পর তার কার্যাদি সম্পন্ন করে মাশরাফি পূনরায় তা তুলে দেন দলের সাধারণ সম্পাদকের হাতে।

দেশ সেরা অধিনায়কের মনোনয়ন নেওয়ার পর পরই আনন্দ মিছিল, র্যালি ও মিষ্টি বিতরণ করা নড়াইলে। নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে তার পক্ষে। আওয়ামী লীগ, যুবলীগ ও যুব মহিলা লীগের আয়োজনে নির্বাচনী এলাকা সদর ও লোহাগড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভোট চেয়ে উঠান বৈঠক, নির্বাচনী প্রস্তুতি সভা, কমিটি গঠন ও মিছিল বের করা হচ্ছে। জাতীয় দলে তাকা অবস্থায় মাশরাফি গড়ে তোলেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠান।