বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেছেন জনগন ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করছে। ৩০ ডিসেম্বর যদি ৫ জানুয়ারির মতো নির্বাচন সরকার করতে চায় তাহলে দেশের অবস্থা ভয়াবহ হবে।

রোববার ২ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বরগুনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় তার সাথে বরগুনা জেলা বিএনপি, পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময় তিনি বলেন, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড এর কথা বলছে কিন্তু এখনো তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি। তিনি অভিযোগ করে বলেন, রাতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আমাকে ফোন দিয়ে অনুরোধ করেন আপনার সাথে অনেক লোকজন থাকবে তারা যেন আচরণ বিধি লঙ্গন না করে সে বিষটি খেয়াল রাখবেন। আমরা ঠিকই আচরণ বিধি মানলাম কিন্তু বাছাই শেষে দেখলাম নৌকা নৌকা বলে মিছিল দিলো এতে কি আচরণ বিধি লঙ্গন হয়নি? বিষয়টি কি প্রশাসনের নজরে পড়েনি। নাকি আইন আচরণবিধি কি শুধু আমাদের জন্যই।

অ্যাড. খন্দকার মাহবুব হোসেন বলেন,উদ্দেশ্যমূলক ভাবে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রীকে একটি পরিত্যাক্ত কারাগারে রাখা হয়েছে। তার সুচিকিৎসারও কোন ব্যবস্থা করছে না সরকার। অসংখ্য নেতাকর্মীকে মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। যারা বাহিরে আছে তাদেরকেও বিভিন্ন হুমকি ধামকি দেওয়া হচ্ছে। এরকম চলতে থাকলে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়। এসময় তার সাথে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা বিএনপির সভাপতি ও বরগুনা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মোল্লা, জেলা বিএনপির সহ-সভাপতি মেজর(অব.) জাবের, এজেড এম সালেহ ফারুক, অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ন সাধারন সম্পাদক তারিকুজ্জামান টিটু প্রমুখ।