একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ৮ ডিসেম্বর যৌথ ইশতেহার ঘোষণা করবে ঐক্যফ্রন্ট। বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের নতুন কার্যালয় উদ্বোধন শেষে এ কথা জানান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, আগামী ৮ তারিখে ঐক্যফ্রন্টের যৌথ ইশতেহার ঘোষণা করা হবে। আর ইশতেহার হবে একটাই এবং সব দলের সমন্বয়ে।

ড. কামাল বলেন, দেশে গণতন্ত্রহীন অবস্থা বিরাজ করছে। সামনে নির্বাচন হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ নির্বাচনের মাধমে দেশের জনগণ তাদের মালিকানা ফিরে পাবে। ঐক্যফ্রন্টের শীর্ষ এ নেতা বলেন, সবাইকে ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। আর জন্য সবাইকে সতর্ক থাকতে হবে, সরকার যাতে ২০১৪ সালের মত আরেকটা যেনতেন নির্বাচন করতে না পারে।

তিনি আরও বলেন, একদিকে সরকার দলীয় প্রার্থীরা নিবাচনী মাঠ অত্যন্ত দাপটের সাথে চষে বেড়াচ্ছে অন্যদিকে ঐক্যফ্রন্টের প্রার্থীরা এলাকায় যেতে পারছে না। ড. কামাল বলেন, ছোট ছোট অজুহাতে আমাদের ১৪১ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে অথচ সরকার দলীয় বিভিন্ন প্রার্থীরা বড় বড় ঋণখেলাপি হলেও তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, ঐক্যফ্রন্টের প্রার্থীদের আপিল নিস্পত্তির ক্ষেত্রে সময়ক্ষেপন আমাদের উদ্বেগের বড় কারণ হয়ে দাড়িয়েছে।