আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দূর্গ চট্টগ্রাম-৫ হাটহাজারী (আংশিক বায়েজিদ) সংসদীয় আসনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বীর প্রতীককে চুড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে কোমর বেঁধে মাঠে নেমেছেন সৈয়দ ইব্রাহিম।

গত শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে তাকে চূড়ান্ত মনোনয়নের এ চিঠি দেয়া হয়েছে বলে এ তথ্য নিশ্চিত করেছেন। চুড়ান্ত মনোনয়নের চিটি পাওয়ার পর এ বিষয়ে ‘কল্যাণ পার্টি চট্টগ্রাম’ ফেসবুক আইডিতে শুকরিয়া ও দোয়া কামনা করে একটি খোলা চিঠি লিখেছেন দলটির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। ওই খোলা চিটিতে শুকরিয়া জ্ঞাপন, দয়া ও দোয়া কামনা করে তিনি ‘ধানের শীষ’ প্রতীকের চিঠি হাতে পাওয়ার জন্য মহান আল্লাহর দয়া কামনা করেন।

এছাড়া কারারুদ্ধ দেশনেত্রী বেগম জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপনের পাশাপাশি এ আসনে বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলম এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। তাছাড়া হাটহাজারীতে প্রতিষ্ঠালগ্ন থেকে বিএনপির যে সকল নেতাকর্মী ভাইবোন বিএনপিকে উজ্জীবিত রেখেছেন এবং শ্রদ্ধাভাজন জ্যৈষ্ঠ নেতাগণের প্রতি তিনি শ্রদ্ধা জানান ও তাঁদের সহযোগিতা কামনা করেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় শরীক দলের অন্যতম নেতা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক ১৯৯৭ সালের ১৫ জুন বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর নেন। এরপর তিনি ২০০৬ সালের ৪ ডিসেম্বর প্রতিষ্টা লাভ করেন বাংলাদেশ কল্যাণ পার্টি। পরে প্রতিষ্ঠিত দলটি ১৮ দলীয় জোটে (বর্তমানে ২০ দলীয় জোট) যোগ দেয় ২০১২ সালের ১৮ এপ্রিল। তিনি কল্যাণ পার্টি গঠনের পর ত্রি-বার্ষিক কাউন্সিলে চেয়ারম্যান নির্বাচিত হন এবং ২০০৮ সালে ঢাকার একটি আসন থেকে জাতীয় সংসদ নির্বাচন করেছিলেন।