বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭৫ পরবর্তী যে কোনো নির্বাচনের চেয়ে এবারের নির্বাচনী পরিবেশ অনেক ভাল। নির্বাচন নিয়ে অনেকের মধ্যে শঙ্কা ও উৎকন্ঠা ছিল-তা অনেকটাই কেটে গেছে। সারাদেশে নির্বাচনকে ঘিরে জণগনের মাঝে উৎসবের আমেজ বইছে। মানুষ ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে। একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি। রোববার দুপুরে ফেনী পৌর চত্বরে সদর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়াকে জেলে রেখে ও প্রধানমন্ত্রী বাইরে থেকে নির্বাচন করা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটি আদালতের বিষয়। এতিমের টাকা আত্মসাৎ মামলাটি গত ১০ বছর আদালতে ছিল। বেগম জিয়া এ মামলা নিয়ে কানামাছি খেলা করেছিল। ১৫৪ বার আদালতে হাজিরা থেকে বিরত থেকেছেন। মামলার কার্যক্রম বিলম্বিত না করলে বেগম জিয়াকে হয়তো-বা এ পরিস্থিতির মধ্যে পড়তে হতো না।

সাংবাদিকদের আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতদের মধ্যে যারা মনোনয়নপত্র দাখিল করছেন তাদেরকে দলীয় শৃঙ্খলা মেনে নিয়ে প্রত্যাহার করতে বলা হয়েছে। এরপরও যাঁরা প্রত্যাহার করবেন না-তাঁদেরকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হবে।ওবায়দুল কাদের বলেন, বিএনপির সংকট তাদের আভ্যন্তরীন। গুলশান কার্যালয় ও পল্টন কার্যালয়ে মনোনয়ন বঞ্চিতদের হামলা তা-ই প্রমাণ করে। বিএনপি নিজেদের সংকটের জন্য নির্বাচন থেকে সরে গেলে সরকার বা নির্বাচন কমিশনের কি করার আছে। জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফেনী-২ সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ কে এম শহীদ উল্যাহ খোন্দকার, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করিম উল্যাহ বিকম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, নজরুল ইসলাম স্বপন মিয়াজী, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহারসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও ফেনীতে কর্মরত সাংবাদিকবৃন্দ প্রমুখ।