গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিছুক্ষণ পর নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার মাধ্যমেই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন তিনি।

এর আগে বুধবার সকাল ৮টা ২৫ মিনিটে সড়কপথে গণভবন থেকে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী । তবে এই প্রচারকাজে তিনি প্রধানমন্ত্রী হিসেবে কোনো রকম সরকারি সুবিধা নেবেন না বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।

টুঙ্গিপাড়ায় শেখ হাসিনা প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত, সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে শেষে মধ্যাহ্নভোজে অংশ নিবেন। এর পর প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার মাধ্যমে প্রচারণার কাজ শুরু করবেন।

বুধবার টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাতযাপন করে শেখ হাসিনা পরদিন সকাল ১০টায় সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হবেন। ফেরার পথে তিনি ফরিদপুরের ভাঙ্গা মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ এবং সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন।