টি-টোয়েন্টি দল দিয়েছে বিসিবি। ১৪ সদস্যের এই দলে তেমন চমক নেই। বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, গত আগস্টে। সেই দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ।ওয়ানডে সিরিজের মধ্যেই পাওয়া যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজের আওয়াজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুক্রবার দুপুরে ঘোষণা করেছে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল।

১৪ সদস্যের এই দলে তেমন চমক নেই। ওয়ানডে সিরিজের দলটাই প্রায় রেখে দেওয়া হয়েছে টি-টোয়েন্টিতে। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যেহেতু টি-টোয়েন্টি খেলেন না, স্বাভাবিকভাবেই তিনি এই দলে থাকবেন না। টি-টোয়েন্টি দলে নেই ওয়ানডে সিরিজে থাকা ইমরুল কায়েসও। বাংলাদেশ সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই, গত আগস্টে। যেটিতে বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। সেই দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ। সাকিব আল হাসানের নেতৃত্বে ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন মোহাম্মদ মিঠুন ও সাইফউদ্দিন।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে সিলেটেই, ১৭ ডিসেম্বর। ২০ ও ২২ ডিসেম্বর সিরিজের বাকি দুটি ম্যাচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সিলেটের ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায় আর মিরপুরে বিকেল ৫টায়।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।
টি-টোয়েন্টি সিরিজের সূচি:১৭ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি, সিলেট, দুপুর ২টা২০ ডিসেম্বর দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর বিকেল ৫ট ২২ ডিসেম্বর তৃতীয় টি-টোয়েন্টি, মিরপুর, বিকেল ৫টা ।